কনস্ট্রাকশন বা স্থাপনার পেইন্টিং কাজের প্রশিক্ষনের জন্য অভিন্ন প্রশিক্ষন – মানের (স্ট্যান্ডার্ড) প্রনয়নের লক্ষ্যে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (NSDA) সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয় বার্জার পেইন্টসের সহযোগিতায়। এতে ইন্ডাস্ট্রির বিশেষজ্ঞরা অংশগ্রহন করেন।

বাংলাদেশের সকল পেইন্টারদের কাজ ও তাদের কাজের দক্ষতা একটা মাপকাঠিতে আনার জন্য কনস্ট্রাকশন বা স্থাপনার পেইন্টিং কাজের প্রশিক্ষনের জন্য অভিন্ন প্রশিক্ষন – মানের (স্ট্যান্ডার্ড) প্রনয়নের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়। বার্জার পেইন্টস-এর সহযোগিতায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন ‘জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (NSDA)” এ কর্মশালা আয়োজন করে গত মার্চ ১ ও ২ তারিখে। পরবর্তীতে ১৬ মার্চ ঐ কর্মশালায় প্রণীত অভিন্ন প্রশিক্ষন – মানের উপর ভেলিডেশন ওয়ার্কশপের আয়োজন করা হয়।

কনস্ট্রাকশন পেইন্টিং কাজের প্রশিক্ষনের জন্য অভিন্ন প্রশিক্ষন – মান (স্ট্যান্ডার্ড) প্রনয়নের লক্ষ্যে অনুষ্ঠিত কর্মশালায় অংশ নেয়া বিশেষজ্ঞদের একাংশ।

কনস্ট্রাকশন কাজের যাবতীয় ঘরবাড়ীর ভিতর ও বাইরে, ব্রীজ-কালভার্ট, এবং দেশব্যাপি রাস্তার রঙের কাজের জন্য প্রশিক্ষনের এ স্ট্যান্ডার্ড প্রনয়ন করা হয়েছে। তিনস্তরে বিন্যাস্ত এ প্রশিক্ষন কার্যক্রম শুরু হলে, আশা করা হচ্ছে, দেশের রঙ – এর কাজের মান সর্বত্র একই ও অভিন্ন অবস্থায় আসবে। ক্রেতাগন ভাল মানের রং-এর কাজের জন্য প্রশিক্ষিত পেইন্টার নিয়োগ দিতে পারবেন। এতে দেশের রঙ- কাজের মান বিশ্বের অন্যান্য দেশের মানের সাথে প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে। রঙ-এর কাজে নিয়োজিত জনগোষ্ঠিরও প্রশিক্ষিত এবং দক্ষ জনবল হিসেবে কাজের মর্যাদা বৃদ্ধি পাবে। এর সরাসরি ফল হিসেবে তাদের আয় বৃদ্ধি পাবে বলে জীবনমানও উন্নত হবে।

বার্জার পেইন্টসের সহযোগিতায় কনস্ট্রাকশন পেইন্টিং কাজের প্রশিক্ষনের জন্য অভিন্ন প্রশিক্ষন – মান (স্ট্যান্ডার্ড) প্রনয়নের লক্ষ্যে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (NSDA) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় (প্রথম সারি, বাম থেকে) জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (NSDA) পরিচালক (দক্ষতামান) মোঃ কামরুজ্জামান, বার্জার পেইন্টস-এর হেড চ্যানেল এনগেজম্যান্ট ও বার্জার পেইন্টার্স ট্রেনিং ইন্সটিটিউট-এর অধ্যক্ষ এ এম এম ফজলুর রাশিদ, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (NSDA) সদস্য মোহাম্মদ রেজাউল করিম (অতিরিক্ত সচিব), কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি কাউন্সিলের সভাপতি প্রকৌশলী সফিকুল আলম ভুঁইয়া, ইউডিসি কন্সট্রাকশন-এর জেনারেল ম্যানেজার (অপারেশন্স) ইঞ্জিনিয়ার নূর-ই আলম জিকু। (দ্বিতীয় সারি, বাম থেকে) কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি কাউন্সিলের কারিকুলাম ডেভলেপম্যান্ট এবং প্রশিক্ষন এক্সিকিউটিভ বি এম মফিজুর রহমান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (NSDA) কারিকুলাম কোঅর্ডিনেটর (কনসালটেন্ট) মাহবুব উল হুদা, এএনজেড প্রপার্টিজের জেনারেল ম্যানেজার মোঃ ফয়সাল আলম, বার্জার পেইন্টার্স ট্রেনিং ইন্সটিটিউটের প্রশিক্ষক মোহাম্মদ হোসেন, ডিপিডিএস কনসালটেন্ট মোঃ আমির হোসেন।

কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি কাউন্সিলের সভাপতি ও মনিকো লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী সফিকুল আলম ভুঁইয়ার সভাপতিত্বে দক্ষতা প্রশিক্ষনের মান নির্ধারনের এই তিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নিবার্হী চেয়ারম্যান গোলাম মোঃ হাসিবুল আলম।  বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (দক্ষতামান ও সনদায়ন) মোহাম্মদ রেজাউল করিম। উক্ত কর্মশালায় বিশেজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশের হেড চ্যানেল এনগ্যাজম্যান্ট ও বার্জার পেইন্টার্স ট্রেইনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ এ এম এম ফজলুর রশিদ, এশিয়ান পেইন্টস বাংলাদেশের চিফ মার্কেটিং অফিসার দেবরুপ চ্যাটার্জী, রক্সি পেইন্টস-এর মার্কেটিং ম্যানেজার সাইফুল্লাহ মাহমুদ দুলাল, বার্জার এক্সপেরিয়েন্স জোনের ম্যানেজার এ এফ এম হেলাল উদ্দিন, এশিয়ান পেইন্টসের ম্যানেজার মার্কেটিং জোনায়েত কবির। ইউডিসি কন্সট্রাকশনের জেনারেল ম্যানেজার (অপারেসন্স) ইঞ্জিনিয়ার নুর-ই আলম জিকু, ANZ প্রপার্টিজের জেনারেল ম্যানেজার মোঃ ফয়সাল আলম, SEL-এর ডেপুটি প্রজেক্ট ইঞ্জিনিয়ার প্রকৌশলি মাজহারুল হক, বার্জার পেইন্টার্স ট্রেনিং ইন্সটিটিউটের প্রশিক্ষক মোহাম্মদ হোসেন, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (দক্ষতামান) মোঃ কামরুজ্জামান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উপ- পরিচালক এস এম শাহজাহান, এসইআইপি প্রজেক্ট সিএস স্পেশালিস্ট ইঞ্জি মোঃ আব্দুর রাজ্জাক, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের উপ-পরিচালক (দক্ষতামান, নিবন্ধন ও স্বীকৃতি) ইঞ্জিনিয়ার বি এম শরিফুল ইসলাম, কারিকুলাম কোঅর্ডিনেটর (কনসালটেন্ট) মাহবুব উল হুদা,  কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি কাউন্সিলের কারিকুলাম ডেভলেপম্যান্ট এবং প্রশিক্ষন এক্সিকিউটিভ বি এম মফিজুর রহমান, বার্জার ইপিটুলস প্রশিক্ষক মোঃ মনজুর রহমান এবং ডিপিডিএস কনসালটেন্ট মোঃ আমির হোসেন প্রমূখ।

 বার্জার পেইন্টস বাংলাদেশের সহযোগিতায় কনস্ট্রাকশন পেইন্টিং কাজের প্রশিক্ষনের জন্য অভিন্ন প্রশিক্ষন – মান (স্ট্যান্ডার্ড) প্রনয়নের লক্ষ্যে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (NSDA) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় (বাম থেকে) বার্জার পেইন্টস-এর ইপিটুলস প্রশিক্ষক মোঃ মনজুর রহমান, বার্জার এক্সপেরিয়েন্স জোনের ম্যানেজার এ এফ এম হেলাল উদ্দিন, SEL-এর ডেপুটি প্রজেক্ট ইঞ্জিনিয়ার প্রকৌশলি মাজহারুল হক, রক্সি পেইন্টস-এর মার্কেটিং ম্যানেজার সাইফুল্লাহ মাহমুদ দুলাল, কারিকুলাম কোঅর্ডিনেটর (কনসালটেন্ট) মাহবুব উল হুদা, বার্জার পেইন্টস বাংলাদেশের হেড চ্যানেল এনগ্যাজম্যান্ট ও বার্জার পেইন্টার্স ট্রেইনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ এ এম এম ফজলুর রশিদ, এসইআইপি প্রজেক্ট সিএস স্পেশালিস্ট ইঞ্জি মোঃ আব্দুর রাজ্জাক, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (দক্ষতামান) মোঃ কামরুজ্জামান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের উপ-পরিচালক (দক্ষতামান, নিবন্ধন ও স্বীকৃতি) ইঞ্জিনিয়ার বি এম শরিফুল ইসলাম, এশিয়ান পেইন্টস বাংলাদেশের চিফ মার্কেটিং অফিসার দেবরুপ চ্যাটার্জী, এশিয়ান পেইন্টসের ম্যানেজার মার্কেটিং জোনায়েত কবির এবং বার্জার পেইন্টার্স ট্রেনিং ইন্সটিটিউটের প্রশিক্ষক মোহাম্মদ হোসেন।

Recommended Posts

Leave a Comment

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt

Start typing and press Enter to search

error: Content is protected !! Please contact site admin. Thank you