বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আইসিএমএবি এর বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেয়েছে বার্জার পেইন্টস

কোটিংসটুডে ডেস্কঃ

সম্প্রতি (৩০ ডিসেম্বর ২০২১) বাংলাদেশ কস্ট এন্ড ম্যানেজম্যান্ট একাউন্টস ইন্সটিটিউট (ICMAB) এর ২০২০ সালের ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২০’ অনুষ্টিত হয়।

উক্ত অনুষ্ঠানে করপোরেট গভরন্যান্স-এর জন্য ১৮ প্রকারের ৬১টি প্রতিষ্ঠানকে ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২০’ হিসেবে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এম পি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রোবাইয়াতুল ইসলাম, স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান এবং এফবিসিআই-এর সাবেক সভাপতি কাজি আকরাম উদ্দিন আহমেদ এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব একাউন্টেন্টস (SAFA)-এর সভাপতি এ কে এম দেলোয়ার হোসাইন এফসিএমএ।

 

ICMAB ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২০’ হিসেবে পুরস্কৃত ১৮ প্রকারের ৬১টি প্রতিষ্ঠানগুলোঃ

১। রাষ্ট্রায়াত্ত্ব বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে সোনালী ব্যাংক এবং দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছ রুপালী ব্যাংক।

২। বেসরকারী বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে প্রথম (গোল্ড)  ব্র্যাক ব্যাংক, যৌথভাবে দ্বিতীয় (সিলভার) ডাচ-বাংলা ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক এবং তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে পূবালী ব্যাংক।

৩। বেসরকারী বাণিজ্যিক ব্যাংক (ইসলামিক অপারেসনস) ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে ইসলামি ব্যাংক, দ্বিতীয় (সিলভার) আল – আরাফাহ ইসলামি ব্যাংক এবং তৃতীয় (ব্রোঞ্জ) শাহজালাল ইসলামি ব্যাংক।

৪। অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) আইডিএলসি ফাইনান্স, দ্বিতীয় (সিলভার) আইপিডিসি ফাইনান্স এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) লাঙ্কা বাংলা ফাইনান্স এবং ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইনান্স করপোরেশন।

৫। সাধারন বীমা ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স, দ্বিতীয় (সিলভার) নিটল ইনস্যুরেন্স এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) রিলায়েন্স ইনস্যুরেন্স এবং পাইওনিয়ার ইনস্যুরেন্স

৬। জীবন বীমা ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) প্রগতি লাইফ ইনস্যুরেন্স, দ্বিতীয় (সিলভার) সন্ধানী লাইফ ইনস্যুরেন্স এবং তৃতীয় (ব্রোঞ্জ) মেঘনা লাইফ ইনস্যুরেন্স

৭। ঔষধ শিল্প ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) স্কয়ার ফার্মা, যৌথভাবে দ্বিতীয় (সিলভার) বেক্সিমকো ফার্মা ও ওরিয়ন ফার্মা এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) রেনাটা এবং এসিআই।

৮। সিমেন্ট শিল্প ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) প্রিমিয়ার সিমেন্ট, দ্বিতীয় (সিলভার) লাফার্জহোলসিম এবং তৃতীয় (ব্রোঞ্জ) এম আই সিমেন্ট।

৯। টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) প্যারামাউন্ট টেক্সটাইল, দ্বিতীয় (সিলভার) স্কয়ার টেক্সটাইল এবং তৃতীয় (ব্রোঞ্জ) এনভয় টেক্সটাইল।

১০। বহুজাতিক ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) ব্রিটিশ এমেরিকান টোবাকো, দ্বিতীয় (সিলভার) ম্যারিকো এবং তৃতীয় (ব্রোঞ্জ) বার্জার পেইন্টস

বাণিজ্য মন্ত্রি টিপু মুন্সী এম পি-এর কাছে থেকে ‘বেস্ট করপোরেট ২০২০’ পুরস্কার নিচ্ছেন বার্জার পেইন্টস-এর জেনারেল ম্যানেজার (ট্রেজারি) মোহাম্মদ গোলাম মোস্তফা এবং কোম্পানী সেক্রেটারী আবু জাফর সাদিক

১১। অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (BSRM), দ্বিতীয় (সিলভার) আরএকে সিরামিক্স এবং তৃতীয় (ব্রোঞ্জ) বিবিএস কেবলস

১২। পাওয়ার (বিদ্যুৎ/শক্তি) জেনারেশন ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) সামিট পাওয়ার, যৌথভাবে দ্বিতীয় (সিলভার) ইউনাইটেড পাওয়ার ও ডরিন পাওয়ার এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) বারাকা পাওয়ার ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (DPDC)।

১৩। তেল, গ্যাস এবং শক্তি ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) লিন্ডে, দ্বিতীয় (সিলভার) এমজেএল বাংলাদেশ এবং তৃতীয় (ব্রোঞ্জ) মেঘনা পেট্রোলিয়াম।

১৪। বে-সরকারী উন্নয়ন সংস্থা (NGO) ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) ব্র্যাক, দ্বিতীয় (সিলভার) ইউসেফ বাংলাদেশ এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) একশন এইড বাংলাদেশ ও ঘাসফুল।

১৫। কৃষি ও খাদ্য শিল্প ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, দ্বিতীয় (সিলভার) এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানী এবং তৃতীয় (ব্রোঞ্জ) গোল্ডেন হার্ভেস্ট।

১৬। বাণিজ্যিক ও এসেম্বলি ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) রানার অটোমোবাইলস, দ্বিতীয় (সিলভার) চিটাগাং ড্রাইডক এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) আফতাব অটোমোবাইলস ও ড্রাইডক ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক্স।

১৭। টেলিযোগাযোগ ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) গ্রামীণফোন, দ্বিতীয় (সিলভার) রবি আজিয়াটা এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) বাংলাদেশ সাবমেরিন কেবল ও আমরা নেটওয়ার্ক্স।

১৮। কর্পোরেট এক্সিলেন্স পুরস্কার পেয়েছে ওয়াল্টন হাই-টেক ইন্ডাস্ট্রিজ।

 

Ref: https://www.icmab.org.bd/event/icmab-best-corporate-award-2020

 

 

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন