বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০ | ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্জার পেইন্টস আনলো WHO ফর্মূলায় হ্যান্ড স্যানিটাইজার

Berger Mr Expert Hand Sanitizer, 250 ml, Tk 180

Berger Mr Expert Hand Sanitizer 250 ml, Tk 180
বার্জার মি এক্সপার্ট হ্যান্ড স্যানিটাইজার ২৫০ মিলি

 

 

 

 

 

 

 

কোটিংসটুডে ডেস্কঃ করোনাভাইরাস (কোভিড-১৯) বৈশ্বিকমহামারির আলোকে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে বার্জার পেইন্টস বাংলাদেশ নিজেদের কার্যক্রমের পরিধি বাড়িয়ে ‘বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার’ বাজারে আনলো।

এখন পর্যন্ত করোনা প্রতিরোধে বা প্রতিকারে কোনো ওষুধ বা টিকা নিশ্চিত করা যায়নি। এ রোগ প্রতিরোধে হাত পরিষ্কার ও জীবাণুমুক্ত রাখা আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আর সাবান দিয়ে হাত ধোয়া সবসময় সম্ভব হয়ে উঠে না, এজন্য দ্রুত এবং সহজ বিকল্প হচ্ছে অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার। তবে যেকোনো ফর্মুলার হ্যান্ড স্যানিটাইজার কার্যকর নয়। এজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনা প্রতিরোধে দু’টি অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার ফর্মুলা অনুমোদন করেছে। ডব্লিউএইচও এর অনুমোদিত ফর্মুলার ওপর ভিত্তি করেই বার্জার পেইন্টস বাংলাদেশ তাদের হ্যান্ড স্যানিটাইজার বাণিজ্যিকভাবে তৈরি করছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের থেকে প্রয়োজনীয় সব অনুমোদন ও অনুমতি সাপেক্ষে প্রতিষ্ঠানটি বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা শুরু করেছে।

এ বিষয়ে বার্জার পেইন্টস বাংলাদেশের জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ বলেন, ‘কোভিড-১৯ মহামারি আমাদের জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। বাংলাদেশ সরকারসহ দেশের সব প্রতিষ্ঠান করোনা মোকাবিলায় এগিয়ে এসেছে। এ সংক্রমণ রোধে ব্যক্তিগত পরিচ্ছন্নতার অংশ হিসেবে হ্যান্ড স্যানিটাইজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের অন্যতম সবচেয়ে পুরানো এবং দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা বিশ্বাস করি যে এ দুর্যোগ মোকাবিলায় আমাদেরও দায়িত্ব পালন করার সুযোগ রয়েছে। সেই দায়িত্ববোধের আওতায় বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা শুরু হয়েছে।

ব্যক্তিগত সুরক্ষা এবং পরিচ্ছন্নতা নিশ্চিতকরণে প্রতিষ্ঠানটি ডিলার এবং পেইন্টারদের মধ্যে ইতোমধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে। ২৫০ মিলি তরল বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন