শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০ | ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

২০২০ সেরা কোটিংস কোম্পানী

কোটিংস টুডে ডেস্কঃ

২০২০ সালের সেরা কোম্পানীর তালিকা প্রকাশ করেছে কোটিংস নিউজ। অন্যান্য বছরের ন্যায় এবারও তারা বিভিন্ন তথ্য – উপাত্ত যাচাই বাচাই করে এ তালিকা প্রকাশ করেছেন বলে জানিয়েছেন।

এক নজরে বিশ্বের সেরা ২০ রঙ বা কোটিংস কোম্পানীঃ

২০২০ সালের সেরা ২০ পেইন্ট কোম্পানী

 

PPG (ppg.com)

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার পিটসবার্গের পিপিজি বর্তমানে পৃথিবীর এক নম্বর পেইন্ট কোম্পানী।  ১৮৮৩ সালে প্রতিষ্ঠিত পাবলিক লিমিটেড কোম্পানি  পিপিজি –র ২০১৯ সালের রেভিনিউ ১৫.১ বিলিয়ন মার্কিন ডলার।

পিপিজি আমেরিকা এবং এশিয়া – প্যাসিফিক অঞ্চলের বিমান শিল্প, ইউরোপ,  মিডল-ইস্ট, আফ্রিকায় স্থাপত্য বা ডেকোরেটিভ পেইন্ট, অটোমোটিভ OEM, অটোমোটিভ রিফিনিস, ইন্ডাস্ট্রিয়াল,  প্যাকেজিং কোটিংস, প্রটেক্টিভ এবং মেরিন কোটিংস, স্পেশিয়াল্টি কোটিংস এবং ম্যাটেরিয়ালস নিয়ে কাজ করে।

 

AkzoNobel (www.akzonobel.com)

নেদারল্যান্ডস এর আমস্টারডামের আকজুনোবেল রেভিনিউ-এর দিক দিয়ে তৃতীয় অবস্থানে। ১৯৯৪ সালে নতুন ভাবে পাবলিক লিমিটেড হিসেবে নিবন্ধিত এ কোটিং কোম্পানীর ২০১৯ সালের রেভিনিউ ১০.১৬ বিলিয়ন মার্কিন ডলার। আকজুনোবেল ১৫০টির ও  বেশী দেশে ২০০ ফ্যাক্টরি চালায় এবং ৩৩,৮০০ কর্মী কাজ করেন। এর প্রধান ব্রান্ড হলো ডিউলাক্স, ইন্টারন্যাশনাল, সিকেন্স এবং ইন্টারপন।

 

Nippon Paint Co., Ltd. (www.nipponpaint.com)

জাপানের ওসাকার নিপ্পন পেইন্ট ২০১৯ সালের রেভেনিউ-এর দিক দিয়ে পৃথিবীর চতুর্থ কোম্পানি। ১৮৮১ সালে প্রতিষ্ঠিত এই পাবলিক লিমিটেড কোম্পানির ২০১৯ এর রেভিনিউ ৬.৩১ বিলিয়ন মার্কিন ডলার। নিপ্পন পেইন্ট অটোমোটিভ , ইন্ডাস্ট্রিয়াল, স্থাপত্য বা ডেকোরেটিভ, মেরিন এবং প্রটেক্টিভ কোটিং মার্কেটে কাজ করে।

 

Kansai Paint Co., Ltd. (www.kansai.com)

জাপানের ওসাকার কানসাই পেইন্ট ২০১৯ সালের রেভেনিউ-এর দিক দিয়ে পৃথিবীর অষ্টম কোম্পানি। ১৯১৮ সালে প্রতিষ্ঠিত এই পাবলিক লিমিটেড কোম্পানির ২০১৯ এর রেভিনিউ ৩.৭৮ বিলিয়ন মার্কিন ডলার। কানসাই পেইন্ট অটোমোটিভ, স্থাপত্য বা ডেকোরেটিভ, ইন্ডাস্ট্রিয়াল, মেরিন এবং প্রটেক্টিভ কোটিং মার্কেটে কাজ করে।

 

Asian Paints Limited (www.asianpaints.com)

ভারতের মুম্বাই -এর এশিয়ান পেইন্টস ২০১৯ সালের রেভেনিউ-এর দিক দিয়ে পৃথিবীর নবম কোম্পানি। ১৯৪২ সালে প্রতিষ্ঠিত এই পাবলিক লিমিটেড কোম্পানির ২০১৯ এর রেভিনিউ ২.৮৩ বিলিয়ন মার্কিন ডলার।

এশিয়ান পেইন্টস ভারতের শীর্ষস্থানীয় কোটিং কোম্পানি। ১৯টি দেশে ২৬ টি কারখানায় রঙ প্রস্তুত করে এবং ৭,৫০০ কর্মী কাজ করে। প্রায় ৬৫ দেশে ভোক্তাদের রঙ সরবরাহ করে।

এশিয়ান পেইন্টস স্থাপত্য বা ডেকোরেটিভ, ইন্ডাস্ট্রিয়াল এবং অটোমোটিভ কোটিং মার্কেটে কাজ করে।

 

Jotun AS (www.jotun.com)

স্কান্ডেনেভিয়ান দেশ নরওয়ের জটোন পেইন্ট ২০১৯ সালের রেভেনিউ-এর দিক দিয়ে পৃথিবীর একাদশ কোম্পানি। ১৯২৬ সালে প্রতিষ্ঠিত এই পাবলিক লিমিটেড কোম্পানির ২০১৯ এর রেভিনিউ ১.৮৩ বিলিয়ন মার্কিন ডলার। জটোন পেইন্ট, স্থাপত্য বা ডেকোরেটিভ, পাউডার কোটিং, মেরিন এবং প্রটেক্টিভ কোটিং মার্কেটে কাজ করে।

 

Berger Paints India Ltd. (www.bergerpaints.com)

ভারতের কলকাতার -র বার্জার পেইন্টস ইন্ডিয়া ২০১৯ সালের রেভেনিউ-এর দিক দিয়ে পৃথিবীর ১৪তম কোম্পানি। ১৯২৩ সালে প্রতিষ্ঠিত এই পাবলিক লিমিটেড কোম্পানির ২০১৯ এর রেভিনিউ ১.১৫ বিলিয়ন মার্কিন ডলার।

বার্জার পেইন্টস স্থাপত্য বা ডেকোরেটিভ, ইন্ডাস্ট্রিয়াল এবং পাউডার কোটিং মার্কেটে কাজ করে। বার্জার পেইন্টসের সাতটি কারখানা, ১৩৫টি ডিপো এবং ৪,০০০ অধিক কর্মী নিয়ে ভোক্তা সরবরাহ নিশ্চিত করে।

 

ref: https://bit.ly/2ZgMUV4

 

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন